জীবন যাপনলেটেস্ট

[:en]সাবেকিয়ানার মোড়কে আধুনিক বাঙালি খাবারের নতুন ঠিকানা[:]

[:en]

এনএফবি, কলকাতাঃ

দুর্গোৎসবের আগে বাঙালির পেট পুজোর নয়া ঠিকানা। ‘পোস্ত রাজ বাড়ি’র দ্বিতীয় আউট লেটের উদ্বোধন হল গড়িয়াতে। পাঁচ বছর আগে পাটুলি থেকে এই বাঙালী রেস্তোরাঁ তাদের যাত্রা শুরু করেছিল। রবিবার রেস্তোরাঁর উদ্বোধন করেন ‘বন্ধন’ ব্যাংকের সিইও চন্দ্রশেখর ঘোষ। এই অনুষ্ঠানে ‘মুখরোচক’ সংস্থার ম্যানেজিং ডাইরেক্টর প্রণব চন্দ্র, বন্ধন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা নিলীমা ঘোষ ছাড়াও পরিচালক জিৎ চক্রবর্তী, অভিনেত্রী সুমনা দাস, রিয়া গাঙ্গুলি, সোহিনী গুহ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
‘পোস্ত রাজ বাড়ি’র প্রতিষ্ঠাতা ৭৪ বছরের ঐতিহ্যবাহী স্বনামধন্য মিষ্টান্ন বিক্রেতা সংস্থা ‘হিন্দুস্তান সুইটস’-র মালিক। এদের অপর সংস্থা ‘ভূতের রাজা দিল বর’। এ দিনের এই উদ্বোধনী অনুষ্ঠানেই সংস্থার কর্নধার রাজীব পালের বাবা শ্রী রবীন্দ্র কুমার পালের জন্মদিন উদযাপন হয়।


এই রেস্তোরাঁয় আধুনিক বাঙালি খাবার পাওয়া যাবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়। প্রতি রবিবার পাওয়া যাবে বিশেষ বুফে। একইসঙ্গে বছর পাওয়া ‘তিলোত্তমা থালি’। খাওয়া দাওয়ার পাশাপাশি এখানে থাকা ঠাকুর দালানে পুজো দেখা যাবে সারা বছর ধরে। বড় ডাইনিং স্পেস থেকে খাবার টেবিল সর্বত্র যেন ছড়িয়ে আছে পুরানো কলকাতার ঐতিহাসিক গন্ধ। যে গন্ধ মেখে আধুনিক বাঙালি খাবার চেখে দেখার এক অপূর্ব আয়োজন এই রেস্তোরাঁয়। এই ভূরি ভোজের মূল্যও মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকছে বলে জানা গেছে।

[:]