ফিচারবিনোদন

দ্বৈত চরিত্রে শ্রাবন্তী, বিধবা পাচারের বিষয়কে কেন্দ্র করে আসছে থ্রিলারধর্মী সিনেমা ‘সাদা রঙের পৃথিবী’

এনএফবি, বিনোদন ডেস্কঃ

এক ঝাঁক তারকার উপস্থিতিতে নন্দন প্রেক্ষাগৃহে প্রকাশিত হল রাজর্ষি দে পরিচালিত সিনেমা ‘সাদা রঙের পৃথিবী’-র পোস্টার। সিনেমার কলাকুশলীদের পাশাপাশি বুধবারের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী তথা গায়ক ইন্দ্রনীল সেন, বিধায়ক দেবাশীষ কুমার, সোহিনী শাস্ত্রী, অমিত আগরওয়াল-সহ অনান্যরা।
বিধবা পাচারের বিষয়কে কেন্দ্র করে থ্রিলারধর্মী এই ছবিতে অভিনেত্রী শ্রাবন্তীকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। ভারতবর্ষে এই প্রথম কোনও ছবিতে বিধাবাদের পাচারের ঘটনাকে সিনেমার আঙ্গিকে দেখানো হবে। সিনেমাটিতে অভিনয় করেছেন-শ্রাবন্তী চ্যাটার্জি, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতব্রত মুখোপাধ্যায়, স্নেহা চ্যাটার্জি, মল্লিকা ব্যানার্জী, দেবলীনা কুমার, অনন্যা ব্যানার্জি, রিচা শর্মা, সোহি গুহরায়, দেবশ্রী গাঙ্গুলী, ঐন্দিলা বোস, অরুনাভ দে রয়, ঈশান মজুমদার, মোনালিসা ব্যানার্জী, অনুরাধা চৌধুরী।

ছবিতে বারাণসীর বিধবাদের বর্ণহীন জগতকে অন্বেষণ করে, যাদের জীবন তাদের সাদা শাড়ির মতো ব্লিচ হয়ে গেছে। কিন্তু আদিম বহিঃপ্রকাশ লুকিয়ে আছে অপরাধী মাস্টারমাইন্ডদের। ছলনা করে যারা এই হতভাগ্য নারীদের শোষণ করতে বেরিয়েছে। আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল দ্বারা উপস্থাপিত, সুশান্ত সেনগুপ্ত, শ্রাবনী পাল ও রাজর্ষি দে প্রযোজিত এই ছবিতে বাংলার ১৯ জন প্রথম সারির অভিনেতা রয়েছেন। গল্পটি বিধবাদের দুর্দশা, তাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধ এবং তাদের একটি বিধি নিষেধমূলক জীবনধারায় আবদ্ধ করে এমন বহু পুরনো প্রথা তুলে ধরবে। সিনেমাটিতে সংগীতায়োজন করেছেন আশু চক্রবর্তী। আগামী ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পাচ্ছে।