বিনোদনলেটেস্ট

[:en]ভূত মানুষের মেলবন্ধনের গল্প নিয়ে আসছে ‘ভূতপরী’, মুখ্য চরিত্রে জয়া আহাসান[:]

[:en]

এনএফবি, বিনোদন ডেস্কঃ

জীবিত ও প্রয়াতদের সেতু বন্ধনের গল্প নিয়ে বড় পর্দায় মুক্তি পেতে চলেছে পরিচালক সৌকর্য ঘোষালের নতুন ছবি ‘ভূতপরী’। শুক্রবার প্রকাশ্যে এল ছবির ট্রেলার। ২ মিনিট ২৬ সেকেন্ডের প্রকাশিত এই ট্রেলারে মুখ্য ভূমিকায় নজর কেড়েছেন জয়া। পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী ও বিষান্তক মুখোপাধ্যায়। এই প্রথম হররধর্মী কোনও ছবিতে দেখা যাবে জয়া আহসানকে।

ভুতপরী একজন মহিলার গল্প। যিনি মারা যান। জয়া অভিনীত এই চরিত্রের নাম বনলতা। পরনে লাল শাড়ি, গয়না। এই বেশেই গ্রামে ঘুরে বেড়ায় বনলতার আত্মা। সে সকলকে দেখতে পায় কিন্তু ছুঁতে পারে না। আবার ক্ষতিও করতে পারে না। তবে সে যদি কারও স্বপ্নে দেখা দেয় তাঁকে দিয়ে ক্ষতি অবশ্যই করতে পারে। এক সময় বনলতা আবিষ্কার করে সে একটি বাচ্চা ছেলেকে স্পর্শ করতে পারছে। আর সেটা দেখেই সে ভয় পেয়ে যায়। ভূত কেন মানুষকে ভয় পাবে- ইঙ্গিতে এই প্রশ্ন তুলে দেওয়া হয়েছে ট্রেলারে। বাচ্চা ছেলের চরিত্রে অভিনয় করছে বিষান্তক। বাচ্চাটির সাহায্যে নিজের মৃত্যু উন্মোচন করতে চায় বনলতা। সিনেমায় বনলতা আর বাচ্চাটির মধ্যে বন্ধুত্বের আভাস পাওয়া যায়। ভূত মানুষের বন্ধুত্বের মাঝে মাখন নামে একটি চরিত্র দেখা যায়। মাখন চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক।

২০১৪ সালে ‘পেন্ডুলাম’ পরিচালনার মাধ্যমে ছবি তৈরির সূচনা করেন পরিচালক সৌকর্য। প্রথম ছবিতেই তিনি তাঁর প্রতিভার পরিচয় রাখেন। পরবর্তীতে ‘লোডশেডিং’, ‘রক্তরহস্য’-র মতো ছবির পরিচালনা করেছেন। আসন্ন ‘ভূতপরী’ সম্পর্কে পরিচালক বলেন, “ ‘গুপী গাইন বাঘা বাইন’-এর ‘ভূতের রাজা’ তাঁর বরাবরের অনুপ্রেরণা। এর সেই কারণেই মানুষ আর ভূতের এই ফ্যান্টাসির সঙ্গে তিনি কানেক্ট করতে পারেন।“ জয়া জানান, এই ছবি শুধু ভূত আর ভয়ের মধ্যে সীমাবদ্ধ নয়। নারী চরিত্রের মৃত্যু রহস্যের মাধ্যমে ক্রাইম থ্রিলার ঘরনাকেও ছুঁয়ে যায়।“ সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় আগামী ৯ ফেব্রুয়ারী মুক্তি পেতে চলছে ‘ভূতপরী’।

YouTube player
[:]