রাজ্যলেটেস্ট

‘ভাতের’ দাবিতে বিক্ষোভ বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রদের

এনএফবি, শিলিগুড়িঃ

আবাসিক ছাত্রদের খাবার বন্ধের প্রতিবাদে বিক্ষোভ করে ছাত্ররা। বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্ররা খাবার বন্ধের প্রতিবাদে বিক্ষোভ করে। এ দিন সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বিভাগের সামনে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্ররা।

এই বিষয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্র সুপ্রিয় দাস বলেন, মঙ্গলবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রামকৃষ্ণ হল অফ রেসিডেন্টের হোস্টেলে মেস স্থগিত করার একটি নোটিশ জারি করা হয়েছে। তবে মেস কোন দিনের জন্য স্থগিত করা হয়েছে নোটিসে তার কোন উল্লেখ নেই। পাশাপাশি জানা গেছে, তারা দু’বেলা খাবার খায় কিন্তু এদিন সকাল থেকেই বন্ধ করে দেওয়া হয় মেস। যাদের বাইরে খাওয়ার মতো সামর্থ্য নেই তারা হোস্টেলে থাকে। তাদের দাবি যতক্ষণ পর্যন্ত মেস চালু না হচ্ছে ততক্ষণ এই বিক্ষোভ চলবে।

নিজস্ব ছিত্র

বিশ্ববিদ্যালয়ে থেকেই ছাত্ররা যদি খেতে না পারে তাহলে বিশ্ববিদ্যালয়ে থেকে কি লাভ এদিন এই প্রশ্নই তুলেছে ছাত্ররা। পাশাপাশি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই, ফাইনান্স অফিসার নেই, রেজিস্ট্রার নেই।

অপর এক ছাত্র সুজন রায় জানায় তাদের একটাই দাবি যে, তাদের ভাত চাই। সেইসঙ্গে অতিদ্রুত এই সমস্যার সমাধান করতে হবে বলে সে জানায়।

YouTube player