স্থানীয়

বঞ্চনার অভিযোগ তুলে বিক্ষোভ সংঘের মহিলাদের

এনএফবি, মালদাঃ

সরকারি কাজ থেকে বঞ্চিত করে রাখার অভিযোগ তুলে মানিকচক ব্লক প্রশাসনের দ্বারস্থ হলেন দশটি সংঘের মহিলারা। প্রশাসনের কাছে কাজের দাবি তুলে মানিকচক ব্লক প্রশাসনিক ভবন চত্বরে বিক্ষোভ প্রদর্শনও করলেন সংঘের মহিলারা।

তাদের অভিযোগ, মানিকচক ব্লকের অন্তর্গত ১১টি অঞ্চলের ১১টি মহিলাদের দ্বারা পরিচালিত সংঘের দল রয়েছে। কিন্তু বিগত বছর খানেক ধরে দশটি সংঘের মহিলাদের বঞ্চিত রাখা হচ্ছে। কেবলমাত্র মানিকচক অঞ্চলের সংঘের মহিলাদের কাজ দেওয়া হচ্ছে। বাকি দশটি সংঘের মহিলাদের বঞ্চিত রাখছে প্রশাসনিক আধিকারিকরা। কি কারণে এমন ভেদাভেদ সেই অভিযোগ তুলে মানিকচক ব্লক প্রশাসনের দ্বারস্থ হলেন দশটি সংঘের মহিলারা।অভিযোগ, চলতি মাসের শুরুতেই ব্লক প্রশাসনের কাছে কাজের দাবিতে স্মারকলিপি প্রদান করেছিলেন এই দশটি সংঘের মহিলারা। তবে প্রায় এক মাস হতে চললেও প্রশাসনের তরফে তাদের কোন কিছুই জানানো হচ্ছে না। তাই কাজ থেকে বঞ্চিত করে রাখার অভিযোগ তুলে এদিন ব্লক প্রশাসনিক চত্বরে বিক্ষোভ প্রদর্শন করলেন সংঘের মহিলারা।

সংঘের মহিলারা বিভিন্ন বিদ্যালয়ের পোশাক সরবরাহ, অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে মিড ডে মিলের খাদ্য সামগ্রী সরবরাহের কাজ করে আসছেন এই সঙ্গের মহিলারা। কিন্তু মানিকচক ব্লকের দশটি সংঘের মহিলাদের কোনভাবেই কোন কাজ দেওয়া হচ্ছেনা।কেবলমাত্র মানিকচক অঞ্চলের একটি সংঘকে কাজ দিচ্ছে।আর তা নিয়েই প্রশাসনিক ভূমিকায় ক্ষুব্ধ মহিলারা। গোটা ঘটনাই ব্লক প্রশাসনের কাছে দাবি তুলে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে প্রশাসনিক আধিকারিকরা এই মহিলাদের সাথে কথা বলে আশ্বাস দিলে পরিস্থিতির শান্ত হয়।

এদিকে মানিকচক ব্লক প্রশাসন সূত্রে জানা গেছে, এই সংঘের মহিলাদের যে অভিযোগ তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা। পাশাপাশি তারাও যেন আগামীতে কাজ পায় তার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা যাচ্ছে প্রশাসন সূত্রে।