স্থানীয়

দিনহাটায় কার্তুজ সহ- পিস্তল উদ্ধার, ধৃত ২

এনএফবি, কোচবিহারঃ

একটি অত্যাধুনিক পিস্তল এবং ৬ রাউন্ড কার্তুজ সহ ২ জনকে গ্রেপ্তার করল পুলিশ। গতকাল রাতে দিনহাটার থানার বড় শোলমারি গ্রাম পঞ্চায়েত এলাকার জয়মনি বাজার থেকে ওই ২ জনকে গ্রেপ্তার করে। ধৃত ওই ২ যুবকের নাম বিপিন বর্মণ এবং তপন বর্মণ। এদিন পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ধৃত ২ জনকে দিনহাটা মহকুমা আদালতে তুলে চার দিনের রিমান্ডে নিয়েছে বলে দিনহাটা থানা সূত্রের খবর।

গতকাল রাতে একটি মোটর সাইকেলে ওই ২ জন জয়মনি বাজারে গিয়েছিলেন। পুলিশ তাদের আটক করে তল্লাশি চালালে একটি ৭.৬৫ এম এম পিস্তল উদ্ধার হয়। পিস্তলে তিন রাউন্ড কার্তুজ ভরা ছিল, বাকি তিন রাউন্ড কার্তুজ পকেট থেকে উদ্ধার করা হয়েছে। আগামীকাল শোলমারি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থার তলবি সভা রয়েছে। তার আগে পিস্তল সহ ২ জনের গ্রেপ্তার হওয়ার ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

তৃণমূল কংগ্রেসের দখলে থাকা বড় শোলমারি গ্রাম পঞ্চায়েতের প্রধান বিউটি বর্মণের বিরুদ্ধে অনাস্থা আনে ওই দলেরই ৮ পঞ্চায়েত সদস্য। এই নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে দীর্ঘ সময় ধরে টানা উত্তেজনার সৃষ্টি হয়ে আসছে। সম্প্রতি তৃণমূলের জেলা সভাপতি পার্থ প্রতিম রায় সাংবাদিক সম্মেলন করে অনাস্থা নিয়ে পঞ্চায়েত সদস্য এবং তাদের মদত দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কড়া হুঁশিয়ারিও দিয়েছেন।
কিন্তু তারপরেও ওই তলবি সভা হতে চলেছে বলে সূত্রের খবর। কাজেই ওই তলবি সভাকে কেন্দ্র করে যাতে কোন অশান্তির ঘটনা না ঘটে, তার জন্য পুলিশ আগাম নজরদারি শুরু করেছে। আর তার জেরেই ওই ২ জন পিস্তলধারীকে পুলিশ আটক করতে সক্ষম হয়েছে বলে মনে করা হচ্ছে।