ব্যাটে সেঞ্চুরি করার পর বল হাতেও সফল অর্জুন, গর্বিত বাবা সচিন

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

অনবদ্য সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর। ব্যাট হাতে রঞ্জিতে সেঞ্চুরি করার পর বল হাতেও গোয়ার হয়ে ৩ উইকেট নেন অর্জুন। আর ছেলের এই সাফল্যতে খুশি সচিন।

এ দিন সচিন জানান, “সত্যি বলছি ওই মুহূর্তটা আমার কাছে গর্বের ছিল। কারণ, বাবাকে লোক চিনতে পেরেছে তাঁর ছেলের কৃতিত্বের জন্য। আমার মতো ক্রিকেটারের ছেলে হওয়ার জন্য অর্জুন স্বাভাবিক শৈশব কাটাতে পারেনি।”

“আমি যেদিন ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম, মুম্বইয়ের সাংবাদিকদের কাছে অনুরোধ করেছিলাম, অর্জুনকে ক্রিকেট খেলাটাকে ভালোবাসতে দিন। ওকে সেই সুযোগটা দিন। ওর ওপর কোনও রকম চাপ তৈরি করবেন না। আমাকে আমার বাবা কখনও চাপ দেননি। নিজেকে স্বাধীনভাবে মেলে ধরার সুযোগ তৈরি করে দিয়েছিলেন। আমিও অর্জুনের ওপর কখনও চাপ তৈরি করিনি। ওকে নিজের মতো করে ক্রিকেটকে ভালোবাসতে বলেছি। কোনও চ্যালেঞ্জ নিতে নিষেধ করেছি।”

ঘরের মাঠে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে গোয়া। তারা প্রথম ইনিংসে ১৭৪ ওভার ব্যাট করে। ৯ উইকেটের বিনিময়ে ৫৪৭ রান তুলে গোয়া তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। সূয়াস প্রভুদেশাই দলের হয়ে সব থেকে বেশি ২১২ রান করেন। ৪১৬ বলের ইনিংসে তিনি ২৯টি চার মারেন। গোয়ার হয়ে ১১৩ রানে ৫ উইকেট নেন মোহিত রেডকর। অর্জুন তেন্ডুলকর ২৩.১ ওভার বল করে ৫টি মেডেন-সহ ১০৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। মুম্বই দলে সুযোগ না মেলায় এই মরসুমেই গোয়ায় যান অর্জুন। সেখানে নিজের প্রতিভার পরিচয় দিচ্ছেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।