জেলা

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে দেশে ফিরলো অনন্যা

এনএফবি,পশ্চিম মেদিনীপুর‌:

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে অবশেষে নিজের দেশে ফিরলেন অনন্যা পাইক, বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন দুই নম্বর ব্লকের গড় হরিপুরে।

ইউক্রেনের কিভ মেডিক্যাল ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্রী অনন্যা। শুক্রবার গভীর রাতে কলকাতা বিমানবন্দর থেকে নিজের বাড়ি পৌঁছোলেন তিনি। রাতে মেয়েকে আনতে গিয়েছিলেন বাবা অশোক পাইক, মেয়ের আসার জন্য নির্দিষ্ট সময়ে সেখানে অপেক্ষা করছিলেন তিনি। বাড়ি ফিরে অনন্যা অভিজ্ঞতার কথা জানায়, ২৮ ফেব্রুয়ারি প্রথমে ইউক্রেনের রাজধানী কিয়েভে থেকে হাঙ্গেরিতে আসেন, সেখান থেকে বুদাপেস্টে। তারপর নিজের দেশ দিল্লিতে ফিরলেন। দীর্ঘ এই যাত্রাপথে কখনো বাস কখনো ট্রেন এমনকি পায়ে হেঁটেও তাকে যুদ্ধবিধ্বস্ত দেশ পেরোতে হয়েছে।

অনন্যা পাইক. নিজস্ব চিত্র

বাড়ি ফেরার পরের দিন শনিবার তাকে পুষ্প স্তবক ও মিষ্টি দিয়ে আমন্ত্রণ সম্বর্ধনা দেন বেলদা এসডিপিও শামীম বিশ্বাস,বেলদা থানার ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম মাইতি,ও জোড়াগেড়িয়া পুলিশ ফাঁড়ির আধিকারিক ভাস্কর দেবনাথ সহ অন্যান্যরা। সেই সঙ্গে অনন্যা ও তার পরিবার এর সঙ্গে বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন তাঁরা। কোনো অসুবিধা হলে সমস্ত রকম সাহায্য ও সহযোগিতার আশ্বাসও দেন আধিকারিকরা।