ফিচারবিনোদন

আন্তর্জাতিক মঞ্চে পুরস্কৃত ‘রজনীগন্ধা’

এনএফবি, বিনোদন ডেস্কঃ

সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব স্বল্প দৈর্ঘ্যের ছবি বিভাগে পুরস্কৃত হল রিম্মি মুখার্জী প্রযোজিত অভিষেক বসু পরিচালিত শর্ট ফিল্ম ‘রজনীগন্ধা’। এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কমলিকা বন্দ্যোপাধ্যায়, দেবপ্রিয় মুখোপাধ্যায়-সহ অনান্যরা।
মহানায়িকার ৯৩তম জন্মদিন উপলক্ষ্যে নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে ২০-২১ এপ্রিল এই উৎসব আয়োজিত হয়। এই উৎসবে দু’ দিন ধরে বিভিন্ন বিভাগের মোট ৩৯টি ছবি প্রদর্শিত হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, বাংলাদেশের অভিনেতা ফেরদৌস আহমেদ-সহ অনান্যরা। ঋতুপর্ণা এবং ফেরদৌসকে বিশেষ সম্মান প্রদান করা হয়।


সুচিত্রা সেন মেমোরিয়াল, ইউএসএ নামক একটি সংস্থা এই উৎসবের আয়োজক। সংস্থার আহ্বায়ক গোলাপ সান্যাল এবং সংগঠক হাসানুজ্জামান সাকি। এই অনুষ্ঠানে আরও অনান্য বিভাগে পুরস্কৃত হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্য্যায়, সায়ন বন্দ্যোপাধ্যায়, পায়েল সরকার-সহ অনান্যরা।


পুরস্কৃত শর্ট ফিল্ম ‘রজনীগন্ধা’-র পরিচালক অভিষেক নিউজ ফ্রন্ট বাংলাকে বলেন, “ আমি গর্বিত এমন একটি উৎসবের অংশ হতে পেরে। আমার পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘রজনীগন্ধা’ উৎসবে ২০ তারিখ প্রদর্শিত হয়। মহামান্য জুরিদের বিচারে শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্যের ছবি সম্মানে ভুষিত হয়।“ একইসঙ্গে পরিচালক জানান, এতো বড় একটি উৎসবে সরাসরি উপস্থিত থাকতে না পারলেও মনে মনে এই দু’দিন উৎসবের আনন্দ অনুভব করেছি। পাশাপাশি তিনি উৎসবের আয়োজকদের শুভেচ্ছা জানান।