বারাক ওবামা থেকে মেসি, রোনাল্ডো নেইমারদের পেলের প্রয়াণে শোকপ্রকাশ

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

৮২ বছর বয়সে প্রয়াত হয়েছেন ফুটবল সম্রাট পেলে। আর পেলের প্রয়াণে শোক প্রকাশ করলেন নেইমার, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো মহাতারকারা পেলের প্রয়াণ কালো অন্ধকারে ঢেকে দিয়েছে ফুটবল বিশ্বকে।

কিংবদন্তীর প্রয়াণে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে ইনস্টাগ্রামে করা পোস্টে রোনাল্ডো লিখেছেন, “ব্রাজিলের সকল মানুষকে জানাই আমার সমবেদনা, বিশেষ করে পেলের পরিবারকে। এই মুহূর্তে কতটা কষ্টের মধ্যে রয়েছে বিশ্ব ফুটবল তা কোনও শব্দের মাধ্যমে প্রকাশ করা যাবে না। কোটি কোটি মানুষের অনুপ্রেরণা আপনি। আপনার ভালবাসা আমি সব সময় অনুভব করেছি। প্রত্যেক ফুটবলপ্রেমীর হৃদয়ে আপনি অমর হয়ে থাকবেন।”

রোনাল্ডোর মতো এত বড়ো নয়, মেসি ইনস্টাগ্রামে তাঁর সঙ্গে পেলের দুইটি ছবি শেয়ার করেছেন। নিজের সঙ্গে ছবি শেয়ার করে মেসি লিখেছেন, “শান্তিতে ঘুমাও পেলে।”

পেলের দেশের মহান তারকা নেইমার এই দিনে কী ভাবে পিছিয়ে থাকতে পারেন! যাঁকে দেখে বলে লাথি মারার অনুপ্রেরণা পেয়েছেন সেই পেলের প্রয়াণের দিন ইনস্টাগ্রামে কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন তিনি। নেইমার লিখেছেন, “পেলের আগে ফুটবল শুধু একটা খেলা ছিল। পেলে এই খেলাটাই বদলে দিয়েছেন। ফুটবলকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছেন তিনি, বিনোদনের মাধ্যম করে তুলেছেন। তিনি চলে গেলেন কিন্তু তাঁর জাদু বজায় থাকবে। পেলে সব সময়ের জন্য।”

আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামাও টুইট করেছেন পেলের প্রয়াণে কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়ে। তিনি লিখেছেন, “সর্বকালের অন্যতম সেরা পেলে। তিনি বুঝতে খেলার শক্তি পারে মানুষকে এক জায়গায় নিয়ে আসতে। আমি সমবেদনা জানাই তাঁর পরিবারকে এবং তাঁদের সকলকে যাঁরা এই তাঁকে ভালবাসতেন।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

1 thought on “বারাক ওবামা থেকে মেসি, রোনাল্ডো নেইমারদের পেলের প্রয়াণে শোকপ্রকাশ

Comments are closed.