দলের অবস্থা দেখে হতাশ দিয়াজ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

দলের বেহাল দশা চলছে তো চলছেই। প্রতি ম্যাচেই প্রথম জয়ের আশা নিয়ে মাঠে নামলেও প্রতি ম্যাচের শেষেই হতাশ হয়ে মাঠ ছাড়তে হচ্ছে তাঁদের। তিনটি ড্র ও তিনটি হারের পরে দলের এই বেহাল দশা নিয়ে রবিবার ম্যাচের পরে সাংবাদিকদের কী বললেন কোচ হোসে মানুয়েল দিয়াজ? জেনে নেওয়া যাক।

আজ হঠাৎ শঙ্কর রায়কে গোলে দাঁড় করালেন কেন? ওর পারফরম্যান্স নিয়ে কী বলবেন?

উত্তরঃ ছয় নম্বর ম্যাচে আমরা তৃতীয় গোলকিপারকে মাঠে নামিয়েছি। এই পরিস্থিতিতে এটাই প্রয়োজন ছিল বলে এই সিদ্ধান্ত নিই। কারণ, অরিন্দমের চোট এখনও সারেনি।

প্রথমে গোল করে এগিয়ে যাওয়া সত্ত্বেও ব্যবধান ধরে রাখতে পারল না কেন আপনার দল?

উত্তরঃ আমাদের দলের অবস্থা এ রকমই। বিপক্ষ অনেক গোলের সুযোগ তৈরি করেছে। এক গোলে পিছিয়েও যেতে পারতাম আমরা। তবে আমাদের দুর্ভাগ্য যে, শুরুতে কেরালার গোল বাতিল হয়ে যায়।

রাজু গায়কোয়াড় সে ভাবে পারফরম্যান্স দেখাতে না পারলেও প্রতি ম্যাচে আপনারা তাঁকে রাখছেন কেন?

উত্তরঃ দলের যা অবস্থা, তাতে রাজুকে খেলাতেই হচ্ছে। প্রতি ম্যাচেই আমাদের ভুল হচ্ছে। রাজু ভাল ফুটবলার বলেই ওকে প্রথম দলে রাখা হচ্ছে।

তিনটে ম্যাচে হার ও তিনটে ম্যাচে ড্র আপনাদের। জিততে পারছে না কেন আপনার দল?

উত্তরঃ আমাদের এখনও অনেক পরিশ্রম করে যেতে হবে। নিজেদের আরও উন্নত করে তুলতে হবে। তিন পয়েন্ট পাওয়ার মতো পারফরম্যান্স দেখাতে পারছি না আমরা।

মাঝমাঠে আপনারা প্রচুর বল খোয়াচ্ছেন, আজ দ্বিতীয়ার্ধে দু’জন মিডফিল্ডারকে তুলেও নিলেন। এই জায়গাটা নিয়েই কি আপনি বেশি চিন্তিত?

উত্তরঃ পুরো দলের খেলাতেই উন্নতি দরকার। কোচ, খেলোয়াড় সবাই। আমাদের দু’জন খেলোয়াড় হলুদ কার্ড দেখে। ওরা ক্লান্তও হয়ে পড়ছিল। সেই কারণেই ওদের তুলে নিই।

Leave a Reply

Your email address will not be published.