স্থানীয়

আলোচনায় গিয়ে হাতাহাতি! আহত বিজেপি কর্মী, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

এনএফবি, কোচবিহারঃ

দীর্ঘদিন ধরে জল না পাওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী। সেই বিক্ষুব্ধদের নিয়ে আলোচনায় বসে বিজেপির কর্মীরা। সেখান থেকে ফেরার পথে মহিষবাথান বাজার সংলগ্ন এলাকায় এক বিজেপি কর্মীকে মারধর করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। আক্রান্ত ওই বিজেপি কর্মীর নাম পবিত্র দাস। সে বর্তমান চিকিৎসাধীন রয়েছেন কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। যদিও ওই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বিজেপির অভিযোগ, রাজ্য সরকারের জল জীবন মিশনের আওতায় গ্রাম পঞ্চায়েতের ফিফটিন্ট ফান্ডের টাকায় তৈরি গ্রামাঞ্চলের মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটানোর লক্ষ্যে নিয়মিত ও দীর্ঘমেয়াদী ভিত্তিতে বাড়ি বাড়ি নলের মাধ্যমে জল পৌঁছে দেওয়ার কাজ চলছে। সেই জলের ট্যাঙ্কি বা ওয়াটার রিজার্ভর বানানোর পরেও বিভিন্ন এলাকায় জল পৌঁছায় নি। সেই বিষয় নিয়ে পানিশালা গ্রাম পঞ্চায়েতের ১৮৩ নং বুথে যারা জল পাচ্ছে না তাদের নিয়ে আলোচনা করার জন্য একটি বাড়িতে বসা হয়। আলোচনা করে বাড়ি ফেরার সময় মহিষবাথান বাজার সংলগ্ন এলাকায় তৃণমূলের কিছু দুষ্কৃতী এসে বিজেপি কর্মীদের উপর চড়াও হয়। তারপর সেখানে ১৮২ নং বুথের সম্পাদক পবিত্র দাসকে রাস্তায় ফেলে বাঁশ-লাঠি দিয়ে মারধর করে। পরে তাকে উদ্ধার করে কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

যদিও বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এবিষয়ে পানিশালা অঞ্চলের তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি দীপেন্দ্র রায় বলেন, এখানে পানীয় জলের কাজ চলছে। সেই কাজ এখনও শেষ হয় নি। কিন্তু তার আগে বাড়ি বাড়ি গিয়ে জল পাচ্ছি না বলে অপপ্রচার করার চেষ্টা করছে বিজেপি। বিজেপিরা বাইরে থেকে লোকজন নিয়ে এসে গ্রামে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। এই এলাকায় কোন ঝামলা বা মারামারি হয় নি। বিজেপি তৃণমূলের নামে মিথ্যা অভিযোগ তুলছে বলে দাবি করেন তিনি।