ক্রীড়া

২০২৩ বিশ্বকাপের লোগো প্রকাশ করলো আইসিসি

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ (২রা এপ্রিল) আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০১১-তে ভারতের বিজয়ের ১২বছর পূর্তি উদযাপন করেছে অভিনব ভঙ্গিতে। এদিন ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের লোগো উন্মোচন করা হয়েছে।

ওয়ান ডে ফর্ম্যাটের বৈশ্বিক ইভেন্ট শুরু হতে এখনও ছয় মাস বাকি। ১০টি দলের মধ্যে প্রতিযোগিতা আয়োজিত হবে। মোট ৪৮ ম্যাচের পরে জানা যাবে কোন দল হবে ১৩তম ওডিআই বিশ্বকাপের চ্যাম্পিয়ন। ক্রিকেট বিশ্বকাপের লোগোটি করা হয়েছে ‘নবরস’-কে মাথায় রেখে। দর্শকদের নয়টি আবেগের অভিজ্ঞতাকে তুলে ধরা হয়েছে এই লোগোটির মাধ্যমে।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর ‘নবরস’-এর নয়টি আবেগ হল আনন্দ, শক্তি, যন্ত্রণা, সম্মান, গর্ব, সাহসিকতা, গৌরব, বিস্ময় এবং আবেগ – যা পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ প্রত্যক্ষ করার প্রতিক্রিয়াকে তুলে ধরে। ‘নবরস’ প্রদর্শনের জন্য কিংবদন্তি ভারতীয় ভাষ্যকার হর্ষ ভোগলের কণ্ঠে একটি ভাষ্য তৈরি করা হয়েছে।

এছাড়াও, আজ বিকেলে চেন্নাইতে একটি বিশেষ ইভেন্টে ১২ বছর পূর্তি উদযাপন করতে আইসিসি নবরস-থিমযুক্ত ‘গ্লোরি’ ডিজিটাল কালেকটিবল উপহার দেবে এমএস ধোনিকে। আইসিসি ডিজিটাল চ্যানেলগুলি এখন থেকে প্রতি সপ্তাহে একটি নতুন তাৎপর্যপূর্ণ ক্রিকেটীয় মুহূর্ত প্রকাশ করবে।

আইসিসির সিইও জিওফ অ্যালার্ডাইস বলেছেন: “আমরা আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ব্র্যান্ড প্রকাশ করতে পেরে আনন্দিত, যা নভরসের মাধ্যমে সারা বিশ্বে ক্রিকেট ভক্তদের আবেগ এবং আনন্দকে তুলে ধরে। আমাদের সামনে একটি উত্তেজনাপূর্ণ ছয় মাস রয়েছে কারণ আমরা এখনও পর্যন্ত সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপ উপহার দিতে প্রস্তুত।”

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন: “আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ আয়োজন করতে এবং ভারত ও সারা বিশ্বের ভক্তদের জন্য একটি স্মরণীয় ইভেন্ট তৈরি করার জন্য উন্মুখ বিসিসিআই। আজ ২০১১ সংস্করণে ভারতের বিখ্যাত জয়ের ১২ বছর পূর্তি এবং এটি দেশের উপর দীর্ঘস্থায়ী প্রভাবকে চিহ্নিত করে। ওয়ানডে খেলার শীর্ষ ইভেন্টে বিশ্বমানের ক্রিকেট দেখাতে এবং ভারতকে একটি অবিশ্বাস্য প্রদর্শনের আয়োজক হতে দেখতে আমরা অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে পারছি না।”