ক্রীড়া

এশিয়া কাপ নিয়ে সরব ইমরান

এনএফবি, স্পোর্টস ডেস্ক

দুই দেশের রাজনীতির অশান্তির জন্য ২০১৩ সালের পরে ভারত-পাকিস্তান ক্রিকেট বন্ধ। শুধু আইসিসি টুর্নামেন্ট আর এশিয়া কাপেই দুই দেশ মুখোমুখি হয়। এই বছর সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ পাকিস্তানে, কিন্তু ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না। মনে করা হচ্ছে এশিয়া কাপ পাকিস্তানেই হবে। আর ভারত নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। এবার এই বিষয়ে সরব প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা বিশ্বকাপ জয়ী পাকিস্তান অধিনায়ক ইমরান খান।

এ দিন ইমরান ভারতকে আক্রমণ করে জানান, “আর্থিক ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড শক্তিশালী হওয়ায় বিশ্বের দরবারে ছড়ি ঘোরাচ্ছে। তারা ক্ষমতার অপব্যবহার করছে।বিসিসিআই ঠিক করে দিচ্ছে তারা কাদের বিরুদ্ধে খেলবে। ভারত-পাকিস্তান দুই দেশের ক্রিকেট সম্পর্ক ভালো নেই। পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএলে খেলার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে বিসিসিআই। অত্যাধিক অহংকার থাকায় এই আচরণ করছে। পাকিস্তান ক্রিকেটও দেখিয়েছে, কী ভাবে এখানে টি-টোয়েন্টি লিগ জনপ্রিয় হতে পারে। পাকিস্তানেও প্রচুর প্রতিভাবান ক্রিকেটার আছে। তারা দেখিয়েছে কী ভাবে এখানকার টি-টোয়েন্টি লিগ খেলে উঠে আসা যায়। বিদেশিরা ক্রিকেটাররাও এখানে খেলতে আসে।”

প্রসঙ্গত ইমরান প্রধানমন্ত্রী হওয়ার পরে ২০১৯ সালে পুলওয়ামা ঘটনা ঘটে। গত বছর যদিও ইমরানকে প্রধানমন্ত্রী পদ থেকে সরতে হয়।