ক্রীড়া

আইয়ার,ঋদ্ধির ব্যাট বাঁচালো ভারতকে

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

যেন প্রথম ইনিংসের ফ্ল্যাশব্যাক কানপুর টেস্টে।ভারতের টপ অর্ডারের ব্যর্থতা সেখান থেকে লোয়ার অর্ডার বাঁচাল টিম ইন্ডিয়াকে। ৫১ রানের মধ্যে ৫ উইকেট খুইয়ে ধুঁকছিল ভারত। সেই অবস্থায় হাল ধরলেন শ্রেয়াস আইয়ার।ভারতের রান সাত উইকেটে ১৬৭, যা এখন পর্যন্ত ২১৭ রানে এগিয়ে। এদিন ব্যাটিং বিপর্যয়ের পর রবিচন্দ্রন অশ্বিন ও ঋদ্ধিমান সাহাকে সঙ্গে নিয়ে দুটি হাফ সেঞ্চুরি পার্টনারশিপ করেন শ্রেয়াস আইয়ার।

এদিন ভারতের দ্বিতীয় ইনিংসে দুই ওপেনার অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা এবং রবীন্দ্র জাদেজা আউট হয়ে ফিরে যাওয়ার পর শ্রেয়াস আইয়ার বুক চিতিয়ে লড়াই করেন অশ্বিন ও সাহাকে নিয়ে। আইয়ার অশ্বিনের সাথে ৫২ রানের এবং ঋদ্ধিমান সাহার সঙ্গে আরও একটি ৫০ রানের পার্টনারশিপ তৈরি করেন। আইয়ার ফিরে যাওয়ার পর ঋদ্ধিমান সাহা ও অক্ষর প্যাটেল দলকে এগিয়ে নিয়ে যান। ১৬৭ থেকে ২৩৪ রানে পৌঁছনোর পর রাহানে ঘোষণা করে দেন সেকেন্ড ইনিংসের। ফলে ভারত ২৮৪ রানের লক্ষ্যমাত্রা রাখল নিউজিল্যান্ডের কাছে।

ভারতের লক্ষ্য এদিন অন্তত দু-একটা উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডকে চাপে রাখা। জববে চার রান করে এক উইকেট হারিয়ে বসে আছে কিউইরা। আগামীকাল শেষ দিন কি হয় সেটাই এখন দেখার!

ঋদ্ধিমান সাহা