ক্রীড়া

পাঠানের গানে রিঙ্কুর প্রশংসায় কিং খান

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

আইপিএলের ইতিহাসে কলকাতা নাইট রাইডার্সকে সবচেয়ে স্মরণীয় জয় এনে দিলেন রিঙ্কু সিং! গুজরাত টাইটান্সকে হারাতে শেষ ওভারে প্রয়োজন ছিল ২৯ রান। যশ দয়ালের ওভারের প্রথম বলে এক রান নেন উমেশ যাদব। এর পরের পাঁচটি বলই গ্যালারিতে ফেলে দেন রিঙ্কু! অবিশ্বাস্যভাবে তিন উইকেটে জয় এনে দেন দলকে। নিজে অপরাজিত থাকেন ২১ বলে ৪৮ রান করে।

এর আগে গুজরাত চার উইকেটে ২০৪ রান তুলেছিল। নেপথ্যে বিজয় শঙ্কর (২৪ বলে ৬৩ অপরাজিত) ও সাই সুদর্শন (৩৮ বলে ৫৩)। এর মধ্যে শেষ দু’ওভারে ওঠে ৪৫ রান। ১৯ তম ওভারে লকি ফার্গুসন খরচ করেন ২৫ রান। শেষ ওভারে শার্দূল ঠাকুর দেন ২০ রান।
জয়ের জন্য ২০৫ রান তাড়া করতে গিয়ে দলীয় ২৮ রানের মধ্যেই রহমানউল্লা গুরবাজ (১২ বলে ১৫) ও নারায়ণ জগদীশনের (৮ বলে ৬) উইকেট হারিয়েছিল নাইটরা। কিন্তু তারপরেই পাল্টা আক্রমণ শুরু করেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামা বেঙ্কটেশ আইয়ার (৪০ বলে ৮৩)। তৃতীয় উইকেটে ৯.১ ওভারে ১০০ রান যোগ করেন বেঙ্কটেশ ও অধিনায়ক নীতিশ রানা (২৯ বলে ৪৫)। কিন্তু ১৬ তম ওভারের পঞ্চম বলে বেঙ্কটেশ আউট হওয়ার পরেই ব্যাটিংয়ে ধ্বস নামে। ১৭ তম ওভারের প্রথম তিন বলে আন্দ্রে রাসেল, সুনীল নারাইন ও শার্দূলকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন এদিন গুজরাতকে নেতৃত্ব দেওয়া রশিদ খান। মাত্র পাঁচ বলের মধ্যে চার উইকেট পড়ে যাওয়ার পর ম্যাচ থেকে হারিয়ে গিয়েছিল নাইটরা। কিন্তু পাঁচ ছক্কায় যাবতীয় হিসাব উল্টে দেন রিঙ্কু। নাইটদের জয়ের পরে উচ্ছ্বসিত দলের মালিক শাহরুখ খান। তিনি কেকেআর ম্যাচ জিততেই টুইট শাহরুখের। প্রশংসায় ভরিয়ে দিলেন রিঙ্কু সিং-কে।

এদিন পাঠান ছবির পোস্টারে নিজের পরিবর্তেে রিঙ্কুর মুখ বসান শাহরুখ। সঙ্গে লেখেন, ‘ঝুমে জো রিঙ্কু….মাই বেবি রিঙ্কু, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা তোমরা ফাটিয়ে দিয়েছো!! শুধু নিজের উপর বিশ্বাসটা রেখো, ওটাই যথেষ্ট। অনেক অভিনন্দন কলকাতা নাইট রাইডার্স’। একইসঙ্গে দলের সিইও ভেঙ্কটেশ আইয়ারকে তাঁর বার্তা, ‘স্যার, নিজের হার্টের খেয়াল রাখুন’।