জেলাফিচার

ভোট চাইতে এলেই ঝাঁটা পেটার হুঁশিয়ারি স্থানীয়দের

এনএফবি, মালদাঃ

পঞ্চায়েত ভোটের প্রাক্কালে ফের ঝাঁটা হাতে বিক্ষোভ এলাকাবাসীর। গ্রামের মধ্যে ভোট চাইতে গেলে জুটবে ঝাঁটা পেটা এমনটাই হুঁশিয়ারি এলাকাবাসীর। সোমবার দুপুরে এই গোটা ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ইংরেজ বাজার ব্লকের কাজিগ্রাম পঞ্চায়েতে। জানা গেছে,বাগবাড়ি খোয়ার মোড় থেকে বাহান্ন বিঘা যাবার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল।

এলাকাবাসীদের অভিযোগ, রাস্তা সংস্কারের জন্য জেলা প্রশাসন থেকে ব্লক প্রশাসনকে বহুবার বলা সত্বেও এখনও অব্দি কাজ হয়নি। প্রায় ১ কিলোমিটার রাস্তা বেহাল হয়ে পড়ে রয়েছে। প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে স্থানীয়দের। বিশেষ করে এলাকায় অসুস্থ এবং গর্ভবতী মহিলাদের এই রাস্তা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে চরম অসুবিধার মধ্যে পড়তে হয় এলাকাবাসীদের। কিছুদিন আগে এই গ্রামের মানুষরা একত্রিত হয়ে রাস্তা সংস্কারের দাবি জানিয়ে এলাকায় ভোট বয়কটের পোস্টার দিয়েছিল। কিন্তু তাতেও হুঁশ হয়নি জেলা প্রশাসনের। তাই রাস্তা সংস্কার না হলে আগামীতে তারা ভোট দেবেন না বলে জানিয়েছেন।
এদিন গ্রামের মহিলাদের রাস্তার উপর দাঁড়িয়ে ঝাঁটা হাতে রাস্তা সংস্কারের দাবি নিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ করতে দেখা যায়। ভোটের আগে রাস্তা সংস্কার না হলে যে কোনো রাজনৈতিক দলের নেতা কর্মীরা ভোট চাইতে এলে ঝাঁটা দিয়ে মারার হুঁশিয়ারি দিয়েছে গ্রামের মহিলারা। ফলে গোটা ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপ।

এই বিষয়ে দক্ষিণ মালদা বিজেপির সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, উক্ত রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার হচ্ছে না এবং এলাকার মানুষের রাস্তার সংস্কারের দীর্ঘদিনের দাবিও ছিল। কিন্তু তৃণমূলের প্রধানরা রাস্তার বরাদ্দ টাকা খেয়ে নিয়েছে ফলে রাস্তা হবে কি করে সে বিষয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি গ্রামবাসীদের এই আন্দোলনে তাদের সাথে ও পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

অন্যদিকে, মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন জানান, যে রাস্তাটি খারাপ রয়েছে সে বিষয়ে তারা খবর নিয়ে দেখেছেন এবং খুব শীঘ্রই যাতে এই রাস্তাটির কাজ শুরু হয় সে বিষয়ে খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।