নাগাল্যান্ড ইস্যুতে উত্তপ্ত সংসদ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি বিরোধীদের

এনএফবি, নিউজ ডেস্কঃ

নিরাপত্তারক্ষীর গুলিতে ১৪ জন গ্রামবাসীর মৃত্যুতে দেশজুড়ে নিন্দার ঝড়। সোমবার সংসদের উভয়কক্ষেও তার আঁচ পড়ল। এদিন নাগাল্যান্ড ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিবৃতি দাবি করেন বিরোধী দলগুলি। লোকসভায় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন,” নাগাল্যান্ড ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দেশকে অবগত করুক এই সাধারণ দাবি করছি।“ কংগ্রেস শিবির থেকেও অমিত শাহর জবাব দাবি করা হয়। এরপরই সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, “আজই লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নাগাল্যান্ডের ঘটনায় বিবৃতি দেবেন।“ সংসদীয় মন্ত্রীর এই ঘোষণার পরপরই কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী পাল্টা প্রশ্ন করেন, “কেন পরে, এখনই নয় কেন? শুরুতেই স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দেওয়া উচিৎ ছিল। তখনই লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী লিখিত ভাবে তাঁকে জানিয়েছেন যে, সোমবারই তিনি বিবৃতি দেবেন।

এদিকে রাজ্যসভা দুপুর ১২ টা পর্যন্ত মুলতুবি করে দেওয়া হয়। নাগাল্যান্ড ইস্যুতে কয়েকজন বিরোধী দলের সদস্য হইচই জুড়তেই চেয়ারপার্সন বেঙ্কাইয়া নাইডু জানান, জিরো আওয়ার বাতিল করা হচ্ছে। কয়েকজন সাংসদের জন্য দুপুর ১২টা পর্যন্ত ৫০ মিনিটের জন্য মুলতুবি করা হচ্ছে অধিবেশন।

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলায় সন্ত্রাস বিরোধী অভিযান চালায় নিরাপত্তা বাহিনী, সেই অভিযানে নিরাপত্তা বাহিনীর এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারান ১৪ জন নিরীহ গ্রামবাসী। এই ঘটনায় তপ্ত হয়ে ওঠে দেশের উত্তর-পূর্বের এই রাজ্যটি। গতকাল থেকেই সেখানে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয় বলে খবর। আজকে সেখানে যাওয়ার কথা ছিল তৃণমূলের এক প্রতিনিধি দলের কিন্তু শেষ পাওয়া খবর পর্যন্ত মন জেলায় ১৪৪ ধারা জারি করায় আপাতত যেতে পারবে না তৃণমূলের প্রতিনিধি দল। তাঁদের সফর স্থগিত করা হয়েছে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.