আইএসএলের উদ্বোধনী ম্যাচে নামতে চলছে লাল-হলুদ, ঘোষণা হল দল

স্পোর্টস ডেস্ক,এনএফবিঃ

৭ অক্টোবর শুরু আসন্ন আইএসএল। আর উদ্বোধনী ম্যাচে কোচিতে কেরালা ব্লাস্টার্স দলের সামনে ইস্টবেঙ্গল এফসি আর তার জন্য ২৭ সদস্যর দল ঘোষণা করল ইস্টবেঙ্গল এফসি। দলে গোল কিপার রাখা হয়েছে তিনজন। পবন কুমার, কমলজিৎ সিং, নবীন কুমার। প্রসঙ্গত, পবন আর কমলজিৎ আগে থেকে ছিলেন নবীনকে গত সপ্তাহেই দলে নেওয়া হয়।

অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে ডিফেন্স বেশ শক্ত। থাকছেন স্বার্থক গোলুই, মহম্মদ রকিপ, ইভান গঞ্জালেজ, চারালাম্বোস কাইরিয়াকউ, অঙ্কিত মুখোপাধ্যায়, লালচুংনুনগা, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, নবি হোসেন। বাঙালি নবি হুসেন যেমন বাংলা সন্তোষ রানার্স দলের সদস্য তেমনই বিদেশী ইভান দলের অন্যতম ভরসা।

মিডফিলডে দল মূলত তরুণ ফুটবলারদের উপর আস্থা রেখেছে। থাকছেন- অমরজিৎ সিং, তুহিন দাস, আংসুয়ানা ওয়াহেংবাম, অ্যালেক্স লিমা, সৌভিক চক্রবর্তী, জর্ডন ও’ ডোহার্তি, মহেশ সিং নাওরেম, মোবাশির রহমান, অনিকেতস যাদব, সুমিত পার্সি ও হিমাংশু জাংরা। এই বিভাগে বরানগরের সৌভিক গত আইএসএলে চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। আর সুমিত পাসিকে দলের অন্যতম ট্রামকার্ড ভাবা হচ্ছে।

ফরোয়ার্ড-গত কয়েক মরসুম আর ডুরান্ড কাপেও আক্রমণ ভুগিয়েছে শতবর্ষ প্রাচীন ক্লাবকে। ফিটনেস নিয়ে বিতর্ক থাকলেও ব্রাজিলিয়ান এলিয়ান্দর উপর দল আস্থা রাখল। এছাড়া ক্লেলিটন সিলভা, সিমবই হাওকিপ আর দেশি ফুটবলার হিসেবে থাকছে ভিপি সুহের।

উদ্বোধনী ম্যাচ দিয়ে আইএসএল যাত্রা শুরু করবে লাল হলুদ ব্রিগেড। দল রওনা দেবে কেরালা এদিন রাতে।সমর্থকরা দল নিয়ে আশা দেখছেন। যদিও গত দুই বছর সাফল্য নেই আইএসএলে লাল হলুদে। এবারও ইনভেস্টর সমস্যায় দেরিতে দল তৈরি হয় আর লাল হলুদ কোচতো শুরুর আগেই দলকে নিয়ে আশার বাণী শোনাতে পারেননি। ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টানটাইন জানান, শুধু আইএসএলের দুই বছর কেন? আমরা ২০ বছর পিছিয়ে। শেষবার কবে লিগ জিতেছে? আমরা আইএসএলের অন্যান্য দলের থেকে দু’মাস পরে শুরু করেছি। প্লে অফের যোগ্যতা অর্জন করতে পারলেই মিরাকেল। তবে আমরা প্রত্যেক ম্যাচ জেতার লক্ষ্য নিয়েই নামব।’ সমর্থকদের প্রত্যাশা থাকা স্বাভাবিক। আমাদের লুকানোর কোনও জায়গা নেই। জাতীয় দলের কোচ থাকাকালীনও ১ কোটি ৪০ লক্ষ মানুষের প্রত্যাশা সামলাতে হয়েছে। এবারও অসংখ্য সমর্থক আমাদের দিকে তাকিয়ে থাকবে।” এবার প্রতিবেশী ক্লাব মোহনবাগান এটিকে মোহনবাগান নামে আইএসএলে নামলেও ইস্টবেঙ্গল নিজের নামেই নামবে ভারতের এক নম্বর ফুটবল লিগে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।