স্থানীয়

[:en]পঞ্চায়েত ভোটের আগে উন্নয়নের দাবি এলাকাবাসীর[:]

[:en]

এনএফবি,বালুরঘাটঃ

সামনেই পঞ্চায়েত ভোট কিন্তু এখনও বিভিন্ন এলাকায় ধরা পড়ছে অনুন্নয়নের ছবি। এমনই এক এলাকা হল বালুরঘাটের ৬ নং ডাংগা গ্রাম পঞ্চায়েত এলাকা। বিগত পাঁচ বছরে পাকা রাস্তা, নলকূপ, পথবাতি, নিকাশি ব্যবস্থা কিছুই পায়নি এলাকাবাসী। ফলে নূন্যতম পরিষেবা না পেয়ে ক্ষুব্ধ স্থানীয়রা।

পঞ্চায়েতের উপপ্রধান সুভাষ সরকার এই অনুন্নয়নের জন্য দায়ী করেছেন তৃণমূলকে। তিনি জানান, তৃণমূল যদি অগণতান্ত্রিকভাবে তাদের লোক ভাগিয়ে চার বছরের বেশি সময় ধরে গ্রাম পঞ্চায়েত দখল করে না রাখত, তাহলে এসব অনেক আগেই হয়ে যেত। পাশাপাশি তিনি বলেন ইতিমধ্যে এসব পরিষেবার জন্য টেন্ডারপাশ হয়ে যাওয়ায় শীঘ্রই কাজ শুরু হবে। তিনি আরও জানান এলাকার মানুষ সব জানে ফলে তাদের উপর বিশ্বাস রাখলে তারাই আবার ক্ষমতায় ফিরবেন।

যদিও তৃণমূলের পক্ষ থেকে সন্তোষ হাজরা দাবি করেছেন দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে এলাকার সকল মানুষকে বক্তারা সুবিধে পাইয়ে দিয়েছেন। কিন্তু এক সদস্যের অকাল মৃত্যুর কারণে বোর্ড হাত ছাড়া হয়ে যায়।

অপরদিকে এলাকার এক আশাকর্মী ক্ষোভের সাথে বলেন রাস্তা না থাকায় অ্যা মম্বুলেন্স আসতে বা গর্ভবতীদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ব্যাপক অসুবিধের মধ্যে পরতে হয়। এর পাশাপাশি পরিশ্রুত পানীয় জলের কোন ব্যবস্থা না থাকায় মানুষ ভাল জল পান করতে পারে না বলে তিনি জানান। একইসঙ্গে অঞ্চলে নিকাশি ব্যবস্থা নেই বললেই চলে। সরকারি বিভিন্ন পরিষেবা পাওয়ার দাবি তারা করেছেন।

[:]