কোহলিকে রঞ্জি খেলার পরামর্শ শাস্ত্রীর

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

সামনেই আগামী ফেব্রুয়ারী মাসে ভারত ও অস্ট্রেলিয়া সিরিজ। ভারতের মাটিতে বর্ডার-গাভাসকার সিরিজ খেলতে আসবে অজিরা। আর বিরাট কোহলিকে এই সিরিজে ফর্ম ফিরে পেতে রঞ্জি ট্রফি খেলার পরামর্শ দিচ্ছেন ভারতের প্রাক্তন কোচ তথা কোহলির একসময়ের গুরু রবি শাস্ত্রী।

ভারত নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় শাস্ত্রী বলেন, “আমি সবসময় একটা কথা মনে করি যে আপনাকে যতটা বেশি সম্ভব প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা উচিত। বিশেষ করে ভারতেই যখন বেশি করে ম্যাচ খেলা হচ্ছে। আমার মনে হয়, দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা খুব বেশি একটা প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেন না। চারদিকে প্রচুর ক্রিকেট খেলা হচ্ছে। সেকারণে চোট কেউই পেতে চান না। কখনও কখনও আপনাকে চালাকিও করতে হয়। আর ভারতীয় ক্রিকেটের বৃহত্তর স্বার্থে কিছু কিছু ম্যাচ ছেড়েও দিতে হয়।বর্তমানে সেই বৃহত্তর স্বার্থ হল অস্ট্রেলিয়া সিরিজ। আমি মনে করি, বিরাট কোহলিকে তৃতীয় একদিনের ম্যাচটা না খেলে বর্ডার-গাভাসকার ট্রফির জন্য নিজেকে প্রস্তুত করা উচিত। আর সেকারণেই ওর রঞ্জি ম্যাচ খেলা উচিত।”

আগামী ২৪ জানুয়ারি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় ওয়ান ডে আর এই একই দিনে দিল্লি বনাম হায়দরাবাদ রঞ্জি ম্যাচেরও আয়োজন করা হবে।

এই প্রসঙ্গে রবি শাস্ত্রী সচিন তেন্ডুলকরের উদারহণ টানলেন। ২৫ বছর আগে সচিনও এমনই কাজ করেছিলেন। অস্ট্রেলিয়া সিরিজের আগে তিনি ঘরোয়া ক্রিকেট খেলার সিদ্ধান্ত গ্রহণ করেন। শাস্ত্রী বলেন, ” ২৫ বছর আগে সচিন তেন্ডুলকরও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিসিআইতে খেলতে নেমেছিলেন। সেখানে তিনি দ্বিশতরান করেন। দু’মাস পরেই ১৯৯৮ সালে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রত্যেকটা ফরম্যাট মিলিয়ে ১,০০০ এর বেশি রান করেছিলেন। তিনি দুর্দান্ত ডবল সেঞ্চুরি করেছিলেন। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও খুব ভালো করেই জানতেন যে এই ক্রিকেটারকে তারা খুব তাড়াতাড়ি আউট করতে পারবেন না।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *