ব্যক্তিগত ভুলের জন্য ওড়িশা ম্যাচে হার বলছেন স্টিফেন

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

একাধিক ভুল শুধরে নতুন বছর শুরু করার কথা বললেও ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টান্টাইন শনিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে বুঝে নিলেন, তাঁর দলের ফুটবলাররা এখনও নিজেদের ভুলগুলি শোধরাতে পারেননি।

প্রথম লিগের মতো সেই ব্যক্তিগত ভুলের জন্যই যে এ দিন ওড়িশা এফসি-র কাছে ফিরতি লিগের ম্যাচও হারতে হল, তা কার্যত স্বীকারই করে নিলেন তিনি।

শনিবার রাতে ঘরের মাঠে ওডিশা এফসি তাদের ৩-১-এ হারায়। দশ মিনিটের মধ্যে ক্লেটন সিলভার গোলে ইস্টবেঙ্গল এগিয়ে গেলেও শেষ পর্যন্ত তিন গোল খেয়ে হারতে হয় তাদের। মাস দু’য়েক আগে লিগের প্রথম ম্যাচেও দু’গোলে এগিয়ে থেকে ২-৪-এ হেরেছিল লাল-হলুদ বাহিনী। এ বারও সেই একইভাবে হারল তারা। শুরুর দিকে গোছানো ফুটবল খেললেও গোল খাওয়ার পর থেকে ছন্দ হারিয়ে ফেলে ম্যাচেও হারিয়ে ফেলে কলকাতার দল।

বছরের শুরুতে আইএসএলের প্রথম ছয়ে থাকার যে স্বপ্ন দেখার কথা বলেছিলেন লাল-হলুদ খেলোয়াড়রা, শনিবারের হার আপাতত সেই লক্ষ্য থেকে তাদের অনেকটা দূরে সরিয়ে দিল।

কেন এমন হল, তার ব্যাখ্যা দিতে গিয়ে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ কনস্টান্টাইন সাংবাদিকদের বলেন, “কিছু ব্যক্তিগত ভুল হয়েছে। কর্নার থেকে গোল আটকাতে ব্যর্থ হয় নুঙ্গা। দ্বিতীয় গোলটা পুরো ফ্লুকে হয়েছে। বলটা ক্রস করতে গিয়ে গোলে ঢুকে যায়। ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে আমরা গোল পেয়েছিলাম, যেটা বাতিল করে দেওয়া হয়। টিভির লোকেদের কাছ থেকে শুনলাম, ওটা অফসাইড ছিল না। সারা মরসুমেই এ রকম অনেক সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গিয়েছে। তবে এটা ঠিকই যে আমাদের কিছু ব্যক্তিগত ভুলের খেসারত দিতে হল।”

এই হারের ফলে প্রথম ছয়ের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়ল কলকাতার দল। পরের ম্যাচে তাদের জামশেদপুরকে হারাতেই হবে। তাতেও সেরা ছয়ে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হবে না তাদের। এই প্রসঙ্গে স্টিফেন বলেন, “আমি মরশুমের শুরুতেই বলেছিলাম, অলৌকিক কিছু না ঘটলে আমাদের সেরা ছয়ে থাকা কঠিন হবে। এখনও ব্যাপারটা সে রকমই। আরও ২৪ পয়েন্ট বাকি রয়েছে। অঙ্কের হিসেবে এখনও সেই সুযোগ রয়েছে। আমাদের প্রতি ম্যাচে লড়াই করতে হবে। পরের ম্যাচ আমাদের ঘরের মাঠে। সেই ম্যাচে আমাদের লক্ষ্য থাকবে তিন পয়েন্ট। আজ শুরুটা ভাল করেছিলাম। সেটা যদি বজায় রাখতে পারতাম, তা হলে হয়তো ভাল ফল হত। আসলে ভাগ্য আজ আমাদের সঙ্গ দেয়নি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।