ক্রীড়া

হাড্ডাহাড্ডি জমে গেলো বাংলা- হায়দ্রাবাদ ম্যাচ, রবিবার পরীক্ষা বঙ্গ বোলারদের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

কটকে বাংলা ও হায়দ্রাবাদ রঞ্জি ম্যাচ হাড্ডাহাড্ডি জমে গেলো। চতুর্থ ইনিংসে হায়দ্রাবাদের জয় পেতে দরকার ২৩৯ রান। আর বাংলার দরকার সাত উইকেট। কটকের তৃতীয় দিনের দ্বিতীয় ইনিংসে বাংলার ইনিংস শেষ হয় ২০১ রানে। দিনের শেষে ৩ উইকেটে ১৬ রান হায়দ্রাবাদের। শনিবার হায়দ্রাবাদ ওপেনার তন্ময় অগ্রবালকে প্রথম বলেই আউট করেন প্রথম ইনিংসের নায়ক মুকেশ কুমার। এরপরে মিকিল জায়সবাল সায়ন শেখর মন্ডলকে ক্যাচ দিয়ে ইশান পোড়েলের বলে আউট হন । আকাশ রেড্ডিকে বোল্ড করেন আকাশদীপ সিং। রবিবার বাংলার দরকার আর সাত উইকেট ।

ব্যাট করতে সহজ হয়ে যাওয়া উইকেটে ভাল শুরু করেও বড়ো রান তুলতে ফের ব্যর্থ বাংলার ব্যাটিং লাইনআপ। বড়ো জুটিও তেমন হল না। বঙ্গ অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ ৪৫ বলে ২৪ রান করে আউট হন। ঋত্বিক রায় চৌধুরী ক্রিজে অনেকক্ষণ থাকলেন করলেন ১২৭ বলে ৪১ রান। সায়ন শেখর মণ্ডল করলেন ৫৭ বলে ১৭। ফের ব্যর্থ রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি ১০ রানে আউট হলেন। ৮১ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে পরে বঙ্গ ব্রিগেড। তবে বাংলার ব্যাটিংয়ের হাল ধরলেন দলের দুই স্তম্ভ অনুষ্টুপ মজুমদার এবং শাহবাজ আহমেদ। অনুস্টুপের ৪২ করেন ইনিংস। শাহবাজ ৮৭ বলে ৫১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দিলেন । তাঁদের ষষ্ঠ উইকেটের পার্টনারশিপে উঠলো ৬৫ রান। যদিও তরুণ উইকেট রক্ষক অভিষেক পোড়েল দ্বিতীয় ইনিংসে রানের খাতা খুলতেই ব্যর্থ। ৫ উইকেটে ১৮৩ ছিল বাংলার, আর সেখান থেকেই ২০১ রানেই শেষ হয়ে যায় বঙ্গ ব্রিগেড। অন্যদিনের মত লোয়ার অর্ডার কিছু করতেই পারলেন না। মাত্র ১৩ রানে ৩ উইকেট নিলেন হায়দ্রাবাদের তিলক বর্মা ও থিয়াগারঞ্জন ৪৪ রানে ৩ উইকেট নেন।

শাহবাজের ব্যাটিং নিয়ে খুশি হলেও দলের ব্যাটিং নিয়ে হতাশ বাংলার কোচ অরুণলাল জানান,”শাহবাজ নিজের জাত আর একবার প্রমাণ করলো। বোলাররাও দারুণ বল করছে আমি ওদের জন্য জেতার ব্যাপারে আশাবাদী। তবে বাকি ব্যাটারদের নিয়ে আমি একেবারেই সন্তুষ্ট নই। প্রতিবার সেট হয়েও একাধিক ব্যাটার উইকেট ছুড়ে আসছে। এটা মেনে নেওয়া যায় না। হাতে ৩০০ রান থাকলে জেতার ব্যাপারে নিশ্চিত থাকতাম। কিন্তু ২৩৯ রান তো হায়দ্রাবাদও চেজ করে দিতে পারে। প্রথম ইনিংসে ওরা সপ্তম উইকেটে বড় রান তুলেছিল। তাই আমাদের সতর্ক থাকতে হবে।”