ফিচারস্থানীয়

শালবনির রেস্টুরেন্টে খাবারের খোঁজে হাতি

এনএফবি, ঝাড়গ্রামঃ

মঙ্গলবার প্রকাশ্য দিবালোকে ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের ঝাড়গ্রাম লোধাসুলি রাজ্য সড়কের মাঝে গড় শালবনি এলাকায় থাকা গ্রীন ভিউ রেষ্টুরেন্ট নামে একটি হোটেলে খাবারের সন্ধানে আচমকা ঢুকে পড়ে রামলাল নামে একটি হাতি । মুহুর্তের মধ্যে ওই হোটেলে থাকা সকলে আতঙ্কিত হয়ে পড়েন। হাতির হামলার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য ছুটে পালাতে থাকে হোটেলে থাকা কর্মী ও অন্যান্যরা। খবর দেওয়া হয় বন দফতর কে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বন দফতরের কর্মীরা। বেশ কিছুক্ষণের চেষ্টায় ওই হোটেল থেকে রামলাল কে স্থানীয় জঙ্গলের দিকে নিয়ে যায় বন দফতরের কর্মীরা।

দীর্ঘদিন ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে রামলাল। কখনও খাবারের সন্ধানে লোকালয়ে গিয়ে তাণ্ডব চালায়। আবার কখনো মাঠে গিয়েও তাণ্ডব চালায়। যেভাবে মঙ্গলবার বেলা চারটে নাগাদ রামলাল দুলকি চালে হাঁটতে হাঁটতে ওই হোটেলে খাবারের সন্ধানে ঢুকে পড়ে তা দেখে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। রাজ্য সড়কের ধারে ওই হোটেলে যখন রামলাল নামক পূর্ণবয়স্ক একটি হাতি ঢুকছে তখন হোটেলের কর্মীরা হোটেলের নীচতলা ছেড়ে দ্রুত উপরে গিয়ে উঠেপড়ে। তবে সেভাবে হোটেলে ঢুকে ক্ষয়ক্ষতি করতে পারেনি হাতিটি । দ্রুত ঘটনাস্থলে বন দফতরের কর্মীরা পৌঁছে যাওয়ায় ওই হাতির হামলা থেকে রক্ষা পেয়েছে হোটেলে থাকা কর্মীরা।

YouTube player

তবে ওই রামলাল কে নিয়ে এলাকার মানুষ চিন্তিত রয়েছে। স্থানীয় বাসিন্দাদের আসা খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসবে রামলাল। মঙ্গলবার প্রকাশ্য দিবালোকে যেভাবে হোটেলের মধ্যে পূর্ণবয়স্ক হাতি ঢুকে পড়ে তাতে রাজ্য সড়কের ধারে থাকা হোটেল মালিকরা যথেষ্ট চিন্তায় রয়েছেন বলে তারা জানান।