বিশ্বকাপ সেমিতে মেসির খেলা নিয়ে হঠাৎ করে জল্পনা

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

আর মাত্র এক দিন। আগামী মঙ্গলবার বিশ্বকাপের সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এই দিন না-ও খেলতে দেখা যেতে পারে মেসিকে। কেন জানেন?

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। এই ম্যাচের একাধিকবার হাতাহাতিতে জড়াতে দেখা যায় দুই দলের ফুটবলারদের। পরিস্থিতি ঠান্ডা রাখতে একাধিক কার্ড দেখান রেফারি। যা নিয়ে ম্যাচের পর ক্ষোভ উগড়ে দেন লিও। শুধু তাই নয়, ম্যাচের পর ডাচ কোচের সামনে গিয়ে পরিস্থিতি গরম করে দেওয়ার মতো একটি আচরণ করতে দেখা যায় আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলারকে। এমনকি ম্যাচের পর সাক্ষাৎকার দেওয়ার সময় ডাচ ফুটবলারকে অশালীন মন্তব্য করে দেন মেসি। আর এতেই ঘটে বিপত্তি। মেসির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গ, নিয়ম বিরুদ্ধ আচরণ করার অভিযোগ উঠেছে। ডিসিপ্লিনারি কমিটির খতিয়ে দেখা হচ্ছে বিষয়টিকে। অভিযোগ প্রমাণ হয়ে গেল সেমি ফাইনাল খেলতে পারবেন না মেসি। ফিফার তরফে জরিমানাও করা হতে পারে তাঁকে।

শুধুমাত্র মেসি নন। আর্জেন্টিনার গোলরক্ষক ইমিলিয়ানো মার্টিনেজের বিরুদ্ধও মারাত্মক অভিযোগ উঠেছে। শোনা যাচ্ছে, ডাচ কোচকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন তিনি। যা ফিফার নিয়ম বিরুদ্ধ। তাই মেসির পাশাপাশি সমস্যায় পড়তে পারেন মার্টিনেজও। নেদারল্যান্ডস বনাম আর্জেন্টিনা ম্যাচে মোট ১৫টি কার্ড দেখানো হয়। যার মধ্যে আটটি হলুদ কার্ড দেখেন আর্জেন্টাইন ফুটবলাররা। ছয়টি হলুদ কার্ড দেখেন ডাচরা। সেই সঙ্গে একটি লাল কার্ডও দেখানো হয় তাদের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।