রাজ্যলেটেস্ট

পাঁচিল টপকে পালানোর চেষ্টা থেকে কান্না! জীবনকৃষ্ণের বাড়িতে সিবিআই তল্লাশি ঘিরে টানটান উত্তেজনা

এনএফবি, মুর্শিদাবাদঃ

পাঁচিল টপকে পালানোর চেষ্টা থেকে, হাউমাউ করে কান্নাকাটি! নিয়োগ দূর্নীতিতে অভিযুক্ত বড়ঞার তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহার বাড়িতে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ ঘিরে টানটান উত্তেজনা। শুক্রবার বেলা ১২ টা নাগাদ মুর্শিদাবাদ জেলার আন্দিতে বিধায়কের পৈতৃক ভিটেতে পৌঁছায় কেন্দ্রীয় তদন্তকারী দল। তারপর থেকেই একের পর এক ঘটনা ঘটিয়েই চলেছেন অভিযুক্ত বিধায়ক। ২৫ ঘন্টা পর অবশেষে তদন্তকারীদের সামনে মুখ খুলেছেন বলে সূত্রের খবর। অন্যদিকে পুকুরের জল ছেঁচে বিধায়কের ফেলে দেওয়া মোবাইলের খোঁজে চলছে তল্লাশি।

একইসঙ্গে জানা গেছে, বিধায়কের বাড়ির অদূরে পিছন দিকের একটি জঙ্গল থেকে ছ’ছটি ব্যাগ উদ্ধার করে সিবিআই। মনে করা হচ্ছে সেই ব্যাগে রয়েছে নিয়োগ দূর্নীতি সংক্রান্ত নথি।

তবে বিধায়কের মোবাইল দুটির পাশাপাশি ডিজিটাল নথির খোঁজে পুকুরের জল বের করা কাজ চলছে। রাতে একটি পাম্প ও সকাল থেকে আরও দুটি, মোট তিনটি পাম্প লাগিয়ে জল শুকোনোর কাজ চলছে।

ইতিমধ্যে ভোর ৪টা ৩০ মিনিট নাগাদ আরও দুইটি গাড়িতে করে ৯ জনের সিবিআই আধিকারিকদের একটি দল বিধায়কের বাড়িতে এসেছেন।

মনে করা হচ্ছে ওই দুই মোবাইলে নিয়োগ দূর্নীতি সম্পর্কিত গুরুত্বপূর্ণ নথি ছিলো। যা নষ্ট করতেই বিধায়ক পুকুরে ছুঁড়ে ফেলেছে।

যেটা জানা যাচ্ছে, জেরা চলাকালীন সময়ে বিধায়ক জীবনকৃষ্ণ সাহা একটি ফোন সজোরে ছুঁড়ে ফেলে তার বাড়ির পিছনে থাকা এই পুকুরটিতে, তার পর থেকেই সেই মোবাইল ফোনের খোঁজ চালাচ্ছে সিবিআই। তদন্তকারীরা গতকাল দল রাত্রি দশটার পর পুকুরের পাম্প মেশিন নামিয়ে পুকুরের জল মেরে সেই মোবাইল ফোনটি উদ্ধারের চেষ্টা শুরু করে।