জেলাফিচার

[:en]প্রার্থী পদ ঘিরে কোন্দল, গোষ্ঠী সংঘর্ষে মাথা ফাটল তৃণমূল কর্মীর[:]

[:en]

এনএফবি,মালদাঃ

তৃণমূলের প্রার্থী পদকে কেন্দ্র করে তুমুল গোষ্ঠী সংঘর্ষ। একে অপরকে বেধড়ক মারধর ঘটনায় গুরুতর আহত অবস্থায় একজন তৃণমূল কর্মী। আহত তৃণমূল কর্মী হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে মালদার নুরপুর এলাকায়।

জানা গেছে, আহত তৃণমূল কর্মীর নাম শেখ লাটু। পেশায় দিনমজুর এই ব্যক্তি নুরপুর এলাকার বুথ স্তরের তৃণমূলের কর্মী। এদিন এই এলাকায় তৃণমূলের বুথ কর্মী সভা আয়োজিত হয়। এই সভাতেই পঞ্চায়েত নির্বাচনে বুথের প্রার্থী পদ নিয়ে বাকবিতণ্ডা শুরু হয় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে। মুহূর্তের মধ্যেই শুরু হয় হাতাহাতি।

এই ঘটনায় আহত তৃণমূল কর্মী শেখ লাটু গন্ডগোল থামানোর চেষ্টা করেন বলে দাবি তার। তখনই বেশ কয়েকজন স্থানীয় তৃণমূলের নেতাকর্মীরা তার ওপর চড়াও হয় এবং ইট দিয়ে আঘাত করা হয়। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়লে তড়িঘড়ি আত্মীয় পরিজনরা তাকে উদ্ধার করে মানিকচক গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। এলাকারই তৃণমূল কর্মী শেখ সাবীর, শেখ রবিউল, শেখ তাজামুল সহ একাধিক ব্যক্তিদের বিরুদ্ধে মারধোরের অভিযোগ তুলেছেন আহত তৃণমূল কর্মীর পরিবারবর্গ।

সাবিত্রী মিত্র, বিধায়িকা

গোটা ঘটনার পুলিশে অভিযোগ করবেন বলে জানিয়েছেন আহত ও তার পরিবারের সদস্যরা।তবে পঞ্চায়েত নির্বাচন এগিয়ে আসতেই তৃণমূলের মধ্যে বিবাদকে কেন্দ্র করে আতঙ্কে রয়েছে আক্রান্ত তৃণমূল কর্মীর পরিবার। এমন পরিস্থিতিতে দলেরই নেতাকর্মীরা বাড়িতে ঢুকে মারধর করতে পারে বলে জানাচ্ছেন আক্রান্ত তৃণমূল কর্মীর পরিবারের সদস্যরা।

গোটা ঘটনায় তৃণমূলকে তীব্র ভাষায় কটাক্ষ করেছেন সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক গৌরচন্দ্র মন্ডল। তৃণমূল মানুষ থেকে দূরে সরে যাওয়ায় নিজেদের লড়াইয়ে শেষ হবে বলে তিনি জানান।

YouTube player

পাশাপাশি গোটা ঘটনায় তৃণমূলের সভাকে কেন্দ্র করে গন্ডগোলের ঘটনা কথা শুনেছেন বিধায়িকা সাবিত্রী মিত্র। তিনি জানান, বুথগুলিতে একাধিক প্রার্থীর নাম চলে আসায় একটু সমস্যা সৃষ্টি হওয়ায় দলের সমস্ত নেতৃত্ব বসে তা সমাধান করবে। একইসাথে এটা দলের অভ্যন্তরীণ গোষ্ঠী কোন্দল নয় বলেই তিনি জানান। তিনি বলেন মানুষের জোয়ারে সকলেই তৃণমূলের প্রার্থী হতে চায়। তবে গোটা ঘটনায় মারপিট গণ্ডগোলের মত ঘটনা দুঃখজনক। এই বিষয়ে দলীয় স্থানীয় নেতৃত্বের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

[:]