জেলাফিচার

বেসরকারি উচ্চ মাধ্যমিক স্কুলে নির্যাতনের অভিযোগ

এনএফবি, মালদাঃ

বেসরকারি উচ্চ মাধ্যমিক আবাসিক স্কুলে পড়ুয়ার উপর নির্যাতন। ঘটনাটি ঘটেছে ইংরেজ বাজার থানার অন্তর্গত লক্ষ্মীপুরে। অভিযোগ স্কুলেরই কয়েকজন পড়ুয়ার বিরুদ্ধে। অভিযোগ দায়ের ইংরেজবাজার থানায়।
ঘটনা সামনে আসতেই স্কুল কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। এমনকি সেই ছাত্রীকে চকোলেট দিয়ে ভুলিয়ে পার্লারে নিয়ে গিয়ে চুল নতুন করে কেটে স্বাভাবিক করার চেষ্টাও করে। নির্যাতিত পড়ুয়াকে ঘটনার কথা বাড়িতে জানাতে নিষেধ করা হয় বলেও জানা গেছে। কিন্তু আক্রান্ত ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় ট্রমার মধ্যে চলে যাওয়ায়, এমনকি মাঝে মাঝে অচৈতন্য হয়ে পড়ায় স্কুল কর্তৃপক্ষ বাধ্য হয়ে অভিভাবকদের জানায়।
খবর পেয়ে স্কুলে গিয়ে ছাত্রীর মা বাবা জানতে পারেন, গত কয়েকদিন ধরেই তাঁদের ১০ বছরের কন্যার সঙ্গে দুর্ব্যবহার ও নির্যাতন চালাচ্ছে স্কুলেরই এক ছাত্রী ও তাঁর কয়েকজন সঙ্গী। এর প্রতিবাদ করলে, বাড়িতে জানানোর কথা বললে রাতে সেই ছাত্রীর লম্বা চুল কাঁচি দিয়ে এলোমেলো করে কেটে একদম ছোটো করে দেওয়া হয়। নিজের মেয়ের ওই অবস্থা দেখে ভেঙে পড়েন তাঁর মা বাবা। এরপরেই তাঁরা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেন।