ক্রীড়া

আরসিবিতে বাংলার রিচা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

মহিলাদের প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলবেন বাংলার উইকেটকিপার ব্যাটার রিচা ঘোষ। তাঁকে ১ কোটি ৯০ লক্ষ টাকায় দলে নিয়েছে ব্যাঙ্গালোর। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শিলিগুড়ির মেয়ে রিচা।

মহিলাদের টি২০ বিশ্বকাপেও দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। রিচার ঝোড়ো ব্যাটিংয়েই রবিবার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারতীয় সিনিয়র দল। দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে ২০ বলে ৩১ রানের অপরাজিত ইনিংস খেলেন রিচা। ইনিংসে ছিল ৫টি চার। স্ট্রাইক রেট ১৫৫.০০। এমন চোখ ধাঁধানো পারফরম্যান্সের পর এদিন বড় অঙ্কের বিনিময়ে রিচাকে দলে নিল ব্যাঙ্গালোর।

পুরুষদের আইপিএলের ধাঁচে এবার থেকে শুরু হচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল)। মার্চ থেকে শুরু হবে এই লিগ। মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, গুজরাট জায়ান্টস এবং ইউপি ওয়ারিয়র্স-এই পাঁচটি দল টুর্নামেন্টে অংশগ্রহণ নেবে। সোমবার ডব্লিউপিএল ২০২৩-এর নিলাম অনুষ্ঠান শুরু হয়েছে। ৩ কোটি ৪০ লক্ষ টাকায় স্মৃতি মান্ধানাকে দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। স্মৃতি ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্য়তম জনপ্রিয় ক্রিকেটার। তাঁকে নিয়ে এদিন মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ব্যাপক দড়ি টানাটানি চলে। যদিও শেষে বাজিমাত করে আরসিবি-ই।