ফিচারমহানগর

[:en]বালক পড়ুয়াদের পরিপূর্ণ বিকাশের আহ্বান জানিয়ে “বিডস ফর পিস” র‍্যালি[:]

[:en]

এনএফবি, কলকাতাঃ

চার থেকে তেরো বছর বয়সী পড়ুয়াদের পরিপূর্ণ বিকাশের আহ্বান জানিয়ে রবিবার সকালে মধ্য কলকাতায় অনুষ্ঠিত হল এক শোভাযাত্রা। এই শোভাযাত্রাটির আয়োজক মালয়েশিয়া ভিত্তিক কোম্পানি ইউসিএমএএস অ্যাবাকাস। বাংলায় তাদের পথ চলার কুড়ি বছর পূর্তি উপলক্ষ্যে এ দিনের এই শোভাযাত্রা। এ দিনের শোভাযাত্রায় তাদের স্লোগান “বিডস ফর পিস”।

প্রসঙ্গত, ২০০৪ সালে পশ্চিমবঙ্গে তার কার্যক্রম শুরু করার পর ইউসিএমএএস তখন থেকে উন্নতি লাভ করেছে। মানসিক তীক্ষ্ণতা এবং সামগ্রিক মস্তিষ্কের বিকাশের জন্য নিবেদিত প্রায় ৮৪টি কেন্দ্র প্রতিষ্ঠা করেছে তারা। “বিডস ফর পিস” র‍্যালি, ২০ তম-বার্ষিকী উদযাপনের পটভূমিতে একটি উল্লেখযোগ্য অনুষ্ঠান। তরুণ মনকে লালন করার জন্য ইউসিএমএএস-এর প্রতিশ্রুতির একটি মর্মস্পর্শী অনুস্মারক হিসাবে দাঁড়িয়েছে। ইউসিএমএএস যোধপুর পার্ক সেন্টারে সমাবেশটি ছিল যেখানে বাচ্চারা ও তাদের বাবা মায়েরা এবং সম্মানিত ব্যক্তিত্বদের একত্রিত হয়েছিলেন, যার মধ্যে ইউসিএমএএস পশ্চিমবঙ্গের ডিরেক্টর এন. আনন্দ ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান প্রসঙ্গে এন. আনন্দ বলেছেন, “পশ্চিমবঙ্গে আমাদের যাত্রা, যা ২০০৪ সালে শুরু হয়েছিল, শিশুদের সামগ্রিক বিকাশের প্রতি আমাদের অঙ্গীকারের প্রমাণ। আমরা শান্তি, একতা এবং সহানুভূতি এই সমস্ত মূল্যবোধগুলিকে ভালবাসি।”

র‍্যালিটিতে ৪-১৩ বছর বয়সী শিশুদের সক্রিয় অংশগ্রহণ দেখা গেছে, তারা অ্যাবাকাস এবং মানসিক স্বাস্থ্যের বিষয়ে দক্ষতা প্রদর্শন করে যা ইউসিএমএএস-এর বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে বিকশিত দক্ষতা। অংশগ্রহণকারীরা এবং তাদের পরিবারগুলি একটি উজ্জ্বল, আরও স্পষ্ট ভবিষ্যতের দিকে সম্মিলিত পদক্ষেপের প্রতীক হিসাবে এক কিলোমিটারের শোভাযাত্রায় অংশ নিয়েছিল।

[:]