ক্রীড়া

কাতারের টিকিট নিশ্চিত করল রোনাল্ডোর পর্তুগাল

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল পর্তুগাল। মঙ্গলবার, নিজেদের ঘরের মাঠে নর্থ ম্যাসেডনিয়ার বিরুদ্ধে নেমেছিল ফার্নান্দো স্যান্টসের প্রশিক্ষণাধীন দলটি। এই দিন নির্ধারিত সময়ের শেষে ম্যাচের ফলাফল হয় ২-০ গোলের।

মঙ্গলবারের এই ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক ছন্দে দেখা যাচ্ছিল পর্তুগালের ফুটবলারদের। নিজেদের মধ্যে ছোট ছোট পাস খেলে একের পর এক আক্রমণ করে প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করছিলেন তাঁরা। ম্যাচের ১৪ তম মিনিটে এক গোলে এগিয়ে যাওয়ার সুযোগ আসে পর্তুগালের। কিন্তু পেনাল্টি বক্সের ভিতর থেকে বলটিকে লক্ষ্যে পৌঁছে দিতে ব্যর্থ হন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এরপর ৩২ মিনিট নাগাদ এক গোলের লিড নেয় পর্তুগিজ দলটি। রোনাল্ডো’র বাড়ানো বলে ম্যাচের প্রথম গোলটি করেন ব্রুনো ফার্নান্দেজ। এই সুবাদে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যান তাঁরা।

দ্বিতীয়ার্ধে ফিরে এসেও ছন্দপতন স্যান্টসের ছাত্রদের। প্রথমার্ধের মতো এই অর্ধেও আক্রমণাত্মক ছন্দ বজায় রাখেন তাঁরা। তবে এই দিনের ম্যাচে বিশেষ সক্রিয় হয়ে উঠতে পারেননি সিআরসেভেন। প্রতিপক্ষের পেনাল্টি বক্সের বাইরে থেকে বেশ কয়েকটি শট মারার সুযোগ পেয়েও বলটিকে তার সঠিক লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি এই পর্তুগিজ সুপারস্টার। ম্যাচের ৬৫ মিনিট নাগাদ গোল ব্যাবধান দ্বিগুণ করেন তাঁরা। দিয়েগো জোতা’র বাড়ানো বলে গোলটি করেন ব্রুনো। এই সুবাদে বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ম্যাচে ২-০ গোলের লিড নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।