ফিচারবিনোদন

বড় পর্দায় আসছে ‘সাদা রঙের পৃথিবী’, ট্রেলারেই টানটান উত্তেজনা

এনএফবি, বিনোদন ডেস্কঃ

টলিউডের প্রথম সারির উনিশ জন অভিনেতা অভিনেত্রীকে দেখা যাবে এক সিনেমায়। সম্প্রতি আইনক্স সাউথ সিটি মলে হয়ে গেল সেই ছবির ট্রেলার লঞ্চ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: ড. শশী পাঁজা, মাননীয় মন্ত্রী শিল্প, বাণিজ্য ও উদ্যোগ এবং মহিলা ও শিশু উন্নয়ন ও সমাজকল্যাণ দপ্তর; সোহিনী শাস্ত্রী, ফরচুন টেলার এবং হিলার; মধুজা ব্যানার্জি, ফিকশন কালার হিন্দি ও ভায়াকম ১৮ মিডিয়া প্রাইভেট লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট; অমিত আগরওয়াল, বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক; রাজর্ষি দে, সাদা রঙের পৃথিবী-এর পরিচালক এবং তারকা কাস্ট।

রাজর্ষি দে পরিচালিত ‘সাদা রঙের পৃথিবী’ ভারতের বিধবা পাচারের উপর ভিত্তি করে একটি চলচ্চিত্র। ছবিটি তার থ্রিলার গল্পের মাধ্যমে অনন্য উপায়ে ভারতের বিধবাদের জন্য নির্বাচিত আবাস কাশীকে উদযাপন করবে। বিধবা পাচারের উপর এটিই ভারতে প্রথম চলচ্চিত্র, যা এখনও পর্যন্ত অন্য কোনো ভাষায় করা হয়নি। এটি বারাণসীর বিধবাদের বর্ণহীন জগতকে অন্বেষণ করে যাদের জীবন তাদের সাদা শাড়ির মতো ব্লিচ হয়ে গেছে। কিন্তু আদিম বহিঃপ্রকাশ লুকিয়ে আছে অপরাধী মাস্টারমাইন্ডদের ছলনার মধ্যে। যারা তাদের এই কুমতলব লুকিয়ে রেখে এই হতভাগ্য নারীদের শোষণ করতে বেরিয়েছে।

প্রকাশিত ট্রেলারে দেখা যায়, ছবিটি অন্য দিকে মোড় নেয় যখন একজন তরুণ পুলিশ অফিসার আশ্রয়কেন্দ্রের তদন্ত করতে আসে কিন্তু সত্য উদঘাটনের জন্য সে আশ্রয়ের একজন বন্দী হিসাবে নিজে ছদ্মবেশ ধারণ করেন। এই সময় তিনি অদ্ভুত বিভিন্ন সমস্যার মধ্যে পড়েন যার সম্পর্কে তিনি আগে থেকে কিছুই জানতেন না। তিনি কি রাজনৈতিক চাপ এবং অন্যান্য হুমকি কাটিয়ে উঠতে সক্ষম হবেন লুকিয়ে থাকা মন্দের বিরুদ্ধে লড়াই করার জন্য?

আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল দ্বারা উপস্থাপিত এবং সুশান্ত সেনগুপ্ত, শ্রাবনী পাল, রাজর্ষি দে প্রযোজিত এই ছবিতে বিধবাদের দুর্দশা, তাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধ এবং তাদের একটি বিধিনিষেধমূলক জীবনধারায় আবদ্ধ করে এমন বহু পুরনো প্রথা তুলে ধরবে।
এই ছবিতে তারকা কাস্ট এবং কলাকুশলীরা রয়েছেন: শ্রাবন্তী চ্যাটার্জি, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতুব্রত মুখোপাধ্যায়, স্নেহা চ্যাটার্জি, মল্লিকা ব্যানার্জি, দেবলীনা কুমার, অনন্যা ব্যানার্জি, রিচা শর্মা, সোহিনী গুহরায়, দেবশ্রী গাঙ্গুলী, ঐন্দিলা বোস, অরুনাভ দে রয়, ঈশান মজুমদার, মোনালিসা ব্যানার্জী, অনুরাধা চৌধুরী। অতিথি হিসেবে রয়েছেন শুভ্রজিৎ মিত্র। সংগীতায়োজন করেছেন আশু চক্রবর্তী। ছবিটি ২৩ ফেব্রুয়ারি, ২০২৪-এ সমস্ত প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।