ক্রীড়া

বারোশো পাঁচ দিন পর টেস্টে শতরান বিরাটের

অঞ্জন চট্টোপাধ্যায়, এনএফবিঃ

বারোশো পাঁচ (১,২০৫)দিন পরে টেস্ট সেঞ্চুরির খরা কাটল বিরাট কোহলির। রবিবার আহমেদাবাদে টেস্ট কেরিয়ারের ২৮তম শতরান করলেন তিনি। কোহলির শেষ টেস্ট সেঞ্চুরি এসেছিল ২০১৯ সালের ২৩ নভেম্বর ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের ম্যাচে। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫টি শতরান করলেন কিং কোহলি।

এদিকে, কোমরের ব্যথায় কাবু শ্রেয়স আইয়ার। এখনও ব্যাট করতে নামতে পারেননি তিনি। স্ক্যান করতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে শ্রেয়সকে। ভারত শুরু থেকেই অস্ট্রেলিয়ার পাহাড় সমান রানের দিকে পরিকল্পনা মাফিক এগোচ্ছিল। অধিনায়ক রোহিত শর্মা শুরুটা বেশ ভালোই করেছিলেন কিন্তু তিনি ৩৫ রানে আউট হয়ে যান। রোহিত এবং গিলের মধ্যে ৭৪ রানের পার্টনারশিপ হয়। এরপর গিলের সাথে পার্টনারশিপ করে দলের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান চেতেশ্বর পূজারা। তার এবং গিলের মধ্যে ১১৩ রানের পার্টনারশিপ হয়। পূজারা ৪২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। তার সঙ্গে ম পার্টনারশিপ করেই নিজের দ্বিতীয় টেস্ট শতরানে পৌঁছন শুভমন গিল। তিনি অস্ট্রেলিয়ার অভিজ্ঞ স্পিনার নাথান লিয়নের বলে আউট হন।

এরপর চতুর্থ দিনে নিজের শতরানের দিকে এগোতে থাকেন বিরাট কোহলি। তার এবং জাদেজার মধ্যে ৬৪ রানের পার্টনারশিপ হয়। রবীন্দ্র জাদেজা ২৮ রান করে আউট হন। এরপরে কেএস ভরত এবং বিরাট কোহলি মিলে ৮৪ রানের পার্টনারশিপ করেন। কেএস ভরত ৪৪ রানের একটি সুন্দর ইনিংস খেলে আউট হন। তারপরেই আসে সেই বিশেষ মুহূর্ত। নিজের শতরান সম্পূর্ণ করেন বিরাট কোহলি।

দাপুটে ব্যাটিংয়ে ভর করে ম্যাচে ফেরার লড়াই ভারতের – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

1 thought on “বারোশো পাঁচ দিন পর টেস্টে শতরান বিরাটের

Comments are closed.